সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০২:১৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
এড. সুজার মৃত্যুতে জাপার রাজনীতিতে যে শূণ্যতার সৃষ্টি হলো তা পূরণীয় হবার নয়- রওশন এরশাদ।। কালিহাতীতে পিকনিকের নৌকা থেকে নদীতে পড়ে ঘাটাইলের যুবক নিখোঁজ মধুপুরে আকাশী ফুলবাড়ী মোড় হতে রানিয়াদ ভাঙ্গা বাসস্ট্যান্ড পর্যন্ত সড়কের বেহাল অবস্হা শোকাবহ আগস্টের প্রথম দিনে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় মুন্সিগঞ্জে খাদ্য বিতরণ কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ। আশুলিয়ায় চার মাদক ব্যবসায়ী ও মিরপুরে ৩৭জুয়ারীকে গ্রেফতার করেছে র‌্যাব! নড়াইলে অবসরে যাওয়া পুলিশ সদস্যদের সন্মাননাসহ সুসজ্জিত গাড়িতে করে বিদায় জানালো, এসপি প্রবীর কুমার রায় খুলনার পাইকগাছায় ৪ বছরের শিশু ধর্ষণ মামলায় স্মারকলিপি প্রদান প্রশাসনের মাইকিং অমান্য করে পাইকগাছার চাঁদখালীতে লকডাউনের মধ্যে গরুর হাট বসানোর অভিযোগ পাইকগাছায় ভাঙ্গা মাটির ঘরে তপন বিশ্বাসের মানবেতর জীবন যাপন পাইকগাছায় ৫ জুয়াড়ি আটক : থাানায় মামলা
স্বপ্ন মৎস্য প্রকল্পের মৎস্যজীবিদের মাথায় হাত

স্বপ্ন মৎস্য প্রকল্পের মৎস্যজীবিদের মাথায় হাত

কুড়িগ্রাম প্রতিনিধি;

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার গাগলা বাজার সংলগ্ন “স্বপ্ন মৎস্য প্রকল্প” ধ্বংস ও বেকারদের কর্মসংস্থান বিনষ্টকারীদের ষড়যন্ত্রের প্রতিবাদে গাগলা বাজার সংলগ্ন স্বপ্ন মৎস্য প্রকল্পের সামনে সোমবার দুপুর ১২টায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। স্বপ্ন মৎস্য প্রকল্প রক্ষার দাবিতে প্রকল্পের সদস্যসহ স্থানীয় বিভিন্ন শ্রেণীর মানুষ উপস্থিত ছিলেন। এ সময় বক্তব্য রাখেন স্বপ্ন মৎস্য প্রকল্পের সদস্য আমীর হোসেন মন্ডল, আতাউর রহমান, রাজেন্দ্র নাথ, এরশাদুল হক প্রমুখ।

অপরদিকে গত ৩দিন থেকে অব্যাহত ভাবে মোঃ শাহজামাল হোসেন টিপু (মৎসজীবি) দল নেতা ও ফজলুল করিম সাজু (বালু নিলাম ডাককারী) গংদের মাঝে দফায় দফায় সংঘর্ষের আশংকায় দিন কাটছে নাগেশ্বরীর গাগলা এলাকাবাসীর।

মৎস্যজীবি আমীর হোসেন মন্ডল, আতাউর রহমান, রাজেন্দ্র নাথ, এরশাদুল বলেন, আমাদের নিজস্ব জায়গায় জমির বালু তুলে প্রকল্পের বাঁধ নির্মাণের জন্য রেখেছি তা অবৈধভাবে নিলাম করা হয়েছে। আমারা সরকারের কাছে এর বিচার চাই।

এ ব্যপারে মোঃ শাহজামাল হোসেন টিপু বলেন, আমাদের মৎস্যজীবিদের নিজস্ব জমি হতে স্বপ্ন মৎস্য প্রকল্পের মাধ্যমে এলাকার হতদরিদ্র মানুষের কর্মসংস্থান হওয়ার পাশাপাশি মৎস্য প্রকল্পের বাঁধ নির্মাণের জন্য বালুস্তপ করে রাখা হয়। সেখানে নাগেশ্বরী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এসে নিলাম দেয়। পরবর্তীতে আমরা কুড়িগ্রাম জেলা জজ কোর্টে মামলা দায়ের করলে বিচারক কারণ দর্শানো নোটিশসহ অস্থায়ী নিশেধাজ্ঞা জারী করে। এর পরেও আদালত কে অবমাননা করে ফজলুল করিম সাজুর লোকজন ক্ষমতা খাটিয়ে বালুগুলো ভেকু মেশিন লাগিয়ে ট্রাকটর, ট্রলি দিয়ে নিয়ে যাচ্ছে। আমরা এ অন্যায়ের বিচার চাই মাননীয় প্রধানমন্ত্রীর কাছে।

বিশিষ্ট সমাজসেবক সেবক আমিনুল ইসলাম সওদাগর পাঠান বলেন, আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ও আইনকে অবমাননা করে বালুগুলো লুট করে নিয়ে যাচ্ছে। এই গরীব মৎস্য চাষীরা অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

ফজলুল করিম সাজুর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে ঌ পাওয়া যায়নি।

এ ব্যাপারে নাগেশ্বরী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: নাজমুল হক সুমন বলেন, কথা বলতে অস্বীকৃতি জানায়।

কুড়িগ্রাম জেলা মৎস অফিসার কালিপদ রায় বলেন, স্বপ্ন প্রকল্প আমাদের আওতায় না। ঐ এলাকার ইউএনও, এ্যসিল্যান্ড দেখে।

এ ব্যপারে নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ রওশন কবির বলেন, জল মহল, বালুমহল উপজেলা প্রশাসন দেখবে। আইন শৃংখলা যাতে নষ্ট না হয় সেদিকে আমরা নজর রাখছি। পুলিশ টহল জোরদার আছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD