সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০২:৩১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
এড. সুজার মৃত্যুতে জাপার রাজনীতিতে যে শূণ্যতার সৃষ্টি হলো তা পূরণীয় হবার নয়- রওশন এরশাদ।। কালিহাতীতে পিকনিকের নৌকা থেকে নদীতে পড়ে ঘাটাইলের যুবক নিখোঁজ মধুপুরে আকাশী ফুলবাড়ী মোড় হতে রানিয়াদ ভাঙ্গা বাসস্ট্যান্ড পর্যন্ত সড়কের বেহাল অবস্হা শোকাবহ আগস্টের প্রথম দিনে বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় মুন্সিগঞ্জে খাদ্য বিতরণ কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ। আশুলিয়ায় চার মাদক ব্যবসায়ী ও মিরপুরে ৩৭জুয়ারীকে গ্রেফতার করেছে র‌্যাব! নড়াইলে অবসরে যাওয়া পুলিশ সদস্যদের সন্মাননাসহ সুসজ্জিত গাড়িতে করে বিদায় জানালো, এসপি প্রবীর কুমার রায় খুলনার পাইকগাছায় ৪ বছরের শিশু ধর্ষণ মামলায় স্মারকলিপি প্রদান প্রশাসনের মাইকিং অমান্য করে পাইকগাছার চাঁদখালীতে লকডাউনের মধ্যে গরুর হাট বসানোর অভিযোগ পাইকগাছায় ভাঙ্গা মাটির ঘরে তপন বিশ্বাসের মানবেতর জীবন যাপন পাইকগাছায় ৫ জুয়াড়ি আটক : থাানায় মামলা
শার্শার বাগআঁচড়ায় করোনা ঝুকি থাকলেও কেউ মানছেন না স্বাস্থ্য বিধি

শার্শার বাগআঁচড়ায় করোনা ঝুকি থাকলেও কেউ মানছেন না স্বাস্থ্য বিধি

আজিজুল ইসলামঃ সাতক্ষীরা পরিবহনের সাময়িক টার্মিনাল করায় শার্শার বাগআঁচড়া এলাকায় করোনা ঝুকি বেড়েছে।গত কয়েক দিনের ব্যবধানে এখানে ঘরে ঘরে সর্দ্দি, কাশি ও জ্বরে আক্রান্ত হচ্ছেন মানুষ জন।

সাতক্ষীরা জেলায় করোনা রোগী বেড়ে যাওয়ার কারনে জেলাকে লকডাউন ঘোষণা করেছেন প্রশাসন। যে কারনে সাতক্ষীরার সকল পরিবহনগুলো বাগআঁচড়া বাজারে জড়ো হচ্ছে। এখানে তারা যাত্রী নামিয়ে নতুন যাত্রী নিয়ে ফিরে যাচ্ছে সাতক্ষীরায়। তারা কোনো স্বাস্থ্য বিধি মানছেন না। যাত্রীদের কারোর মুখে মাস্ক নেই। থাকছেনা সামাজিক দুরত্ব। প্রশাসনের কোনো খবরদারিও নেই। যাত্রীরা সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনেই বাজারে ঘোরাফেরা করছেন। ইচ্ছেমত চা, মুদি কনফেকশনারির দোকনে ভীড় করছেন। চা খাচ্ছেন, সিগারেট টানছেন এর পর ঢাকার পরিবহন গুলোতে উঠে চলে যাচ্ছেন।এ সব কারনে এখন বাগআঁচড়ার মানুষ করোনা ঝুকির মধ্য রয়েছেন।

চালিতা বাড়িয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার ডা: আব্দুল্লাহ আল মামুন বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে পূর্বের তুলনায় সর্দি-কাশি-জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। তাদের অধিকাংশ শ্বাসকষ্ট ও মুখের স্বাদ-গন্ধ নির্ণয় করতে পারছে না। অধিকাংশ রোগীর সিনড্রোম দেখে মনে হচ্ছে করোনা পজিটিভ। করোনা পরিক্ষা না করায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। তিনি বলেন আমরা যতদূর পারছি চিকিৎসা সেবা দিচ্ছি। আর না পারলে বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দিচ্ছি।

বাগআঁচড়া জোহরা মেডিকেল সেন্টারের পরিচালক ডা. হাবিবুর রহমান হাবিব বলেন,জ্বর সর্দি কাশি নিয়ে প্রতিদিন বিশ ত্রিশজন করে রোগী আসছেন। “আমাদের কাছে করোনাভাইরাস চিহ্নিতকরণের কিট না থাকায় সর্দি, জ্বর বা গলা ব্যথার উপসর্গ নিয়ে আসা রোগীদের শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও যশোর সদর হাসপাতালে যাওয়ার পরামর্শ দিচ্ছি।”সাথে সাথে রেগীদের আত্মঙ্কিত না হওয়ার পরামর্শ দেয়া হচ্ছে বলে তিনি জানান।

বাগআঁচড়া বাজারের ফার্মেসি গুলোতে সর্দি-কাশি-জ্বরের ওষুধ বিক্রি ব্যাপক হারে বেড়ে গেছে।
বাংলাদেশ কেমিস্ট্রি এন্ড ড্রাগিস্ট সমিতি শার্শা উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন জানান, সর্দি-কাশি জ্বরে আক্রান্ত রোগীর শত শত প্রেসক্রিপশন আসছে ফার্মেসী গুলোতে। এছাড়াও অনেক রোগী এসে নিজেরা ঔষধ চাইছেন। তবে সমিতির সিদ্ধান্ত অনুযায়ী প্রেসক্রিপশন ছাড়া কোনো ওষুধ বিক্রি করা হচ্ছে না।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউসুফ আলি জানান, এ পর্যন্ত উপজেলায় গত বৃহস্পতিবার পর্যন্ত ৪৪৬ জন করোনা আক্রান্ক রোগী পাওয়া গেছে, যাদের হোম কোয়ারাইন্টাইনে রাখা হয়েছে।
তিনি আরও বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন করোনা টেস্ট করা যাচ্ছে। বন্দর কেন্দ্রিক যাত্রীর কথা ভেবে ১৮ ই মে করোনা টেস্টের জন্য হাসপাতালে মেশিন বসানো হয়েছে। এখন এখানেই ‘র‌্যাপিড অ্যান্টিজেন’ পরীক্ষা করা হচ্ছে। তবে অনীহার কারণে সাধারণ মানুষকে ব্যাপক হারে টেস্টের আওতায় আনা সম্ভব হচ্ছে না। যারা স্বেচ্ছায় টেস্টের জন্য আসছেন তাদেরকেই কেবল পরীক্ষা করা হচ্ছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD