শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০১:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
টরকী বন্দরের ডাকাতির নিউজ করায় সাংবাদিকের উপর হামলা আশুলিয়া থানা যুবলীগের শীর্ষ পদ চায় কে এই রাজু দেওয়ান? রক্তাক্ত ১৫ আগষ্টে ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান ময়মনসিংহে রওশন এরশাদের পক্ষে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাপার জাতীয় শোক দিবস পালন।। বানারীপাড়ায় জাতীয় শোক দিবস পালন ও হত দরিদ্রদের মাঝে চেক ও খাদ্য সামগ্রী বিতরণ জাপা চেয়ারম্যান জিএম কাদের সাথে বাবুলের সাংগঠনিক বিষয়ে পরামর্শ ও আলোচনা বঙ্গমাতার জন্মদিনে বানারীপাড়ায় সেলাই মেশিন বিতরণ ময়মনসিংহের অষ্টধার ইউনিয়নে গণটিকার উদ্ভোধন করলেন চেয়ারম্যান তারেক হাসান মুক্তা।। তারাকান্দায় এডিসি ও ইউএনও’র গণটিকা কার্যক্রম পরিদর্শন।। সিরাজদিখানে গাজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
ময়ময়মনসিংহে রেঞ্জে শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন জেলা গোয়েন্দা ওসি শাহ কামাল আকন্দ

ময়ময়মনসিংহে রেঞ্জে শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন জেলা গোয়েন্দা ওসি শাহ কামাল আকন্দ

আরিফ রববানী,(ময়মনসিংহ)=
এবার ময়মনসিংহ জেলার আইনশৃঙ্খলার উন্নয়নে ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করায় পুলিশের সফলতম কার্যক্রমের ভিত্তিতে দক্ষ পুলিশ কর্মকর্তা হিসাবে রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন ময়মনসিংহ রেঞ্জের আওতাভুক্ত ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ। ১৮ই নভেম্বর বুধবার ময়মনসিংহ রেঞ্জ পুলিশের আয়োজিত মাসিক কল্যাণ সভায় রেঞ্জের শ্রেষ্ঠ ওসি হিসাবে তার হাতে উক্ত পুরস্কার তুলে দেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ।
উক্ত মাসিক কল্যাণ সভায় গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, মাদকদ্রব্য উদ্ধার, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, ৯৯৯ সেবায় দ্রুত সেবা দান, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রখার অবদান হিসেবে ময়মনসিংহের জেলা গোয়েন্দা শাখা পুলিশের অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দসহ রেঞ্জের বিভিন্ন জেলা ও থানায় কর্মরত ৫ পুলিশ অফিসার কে সম্মাননা সনদ প্রদান করা হয়েছে।

ময়মনসিংহে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, চোরাই মালামাল উদ্ধার ও মাদকদ্রব্য উদ্ধার,হত্যা, চুরি, পুলিশ পরিচয়ে ছিনতাইসহ গুরুত্বপূর্ণ ঘটনার রহস্য উন্মোচন করার সফলতায় শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে গোয়েন্দা পুলিশ (ডিবি) ওসি মো. শাহ কামাল আকন্দকে এই শ্রেষ্ঠত্বের সম্মাননা সনদ তুলে দেওয়া হয়।

এসময় রেঞ্জ ডিআইজি বলেন, টেকসই উন্নয়নের জন্য টেকসই নিরাপত্তা প্রয়োজন, আর এজন্য অপরাধের উৎপত্তিস্থল খুঁজে বের করতে হবে। বর্তমান আইজিপির পরামর্শে তৃণমুলে বিট পুলিশিংয়ের মাধ্যমে সেই কাজটি করা হচ্ছে। ময়মনসিংহ ময়মনসিংহ রেঞ্জাধীন ৪টি জেলার ৩৬টি থানার একটি সিটি করপোরেশন, ২৬টি পৌরসভা, ও ৩৫১টি ইউনিয় পরিষদ এলাকায় ৪৬৯টি বিটে ভাগ করে প্রতিটি বিটে একজন এসআই, একজন এএসআই ও দুইজন কনস্টেবল পদমযার্দার পুলিশ দায়িত্ব পালন করছে। ডিআইজি তার বক্তব্যে এসব বিট এলাকায় কোন অপরাধ সংঘটিত হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জবাবদিহি করতে হবে বলেও হুসিয়ারী করেন। এছাড়াও রেঞ্জ অফিস ও জেলা পুলিশ ডিজিটাল পদ্ধতিতে সার্বক্ষনিক মনিটর করা হচ্ছে। বিট পুলিশিংয়ের ফলে ময়মনসিংহে অপরাধ দমনে সাফল্য আসছে।

রেঞ্জের শ্রেষ্ঠত্বের জন্য পুরস্কার প্রাপ্তরা হচ্ছেন শ্রেষ্ঠ সার্কেল অফিসার শেরপুর জেলার নালিতাবাড়ী সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস, রেঞ্জে ১৫ বারের মতো শ্রেষ্ঠ ডিবির অফিসার ময়মনসিংহ জেলার ডিবির অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ, শ্রেষ্ঠ তদন্তকারী কর্মকর্তা নেত্রকোনা মডেল থানার পুলিশ পরির্দশক (তদন্ত) মোঃ সোহেল রানা ও জামালপুর জেলার নারায়নপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ লতিফ মিয়া। শ্রেষ্ঠ পরোয়ানা নিষ্পত্তিকারী কর্মকর্তা শেরপুর শ্রীবরদী থানার এএসআই মোঃ নজরুল ইসলাম।

এছাড়া ব্যতিক্রমী ময়মনসিংহে রেঞ্জ বিট পুলিশিং এর কাযক্রমের মাধ্যমে ‘৯৯৯’ কল ব্যবহার অপরাধ দমনে সহায়তা করায় শ্রেষ্ঠ সংবাদদাতা হিসেবে ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার নাশুল্লা গ্রামের মোঃ লাল মিয়াকে পুরস্কৃত ও সম্মাননা প্রদান করা হয়েছে।
এসময় রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভুইয়া, ময়মনসিংহের পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান, জামালপুরের পুলিশ সুপার দেলোয়ার হোসেন, নেত্রকোনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী ও শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমসহ পুলিশের র্উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ওসি শাহ কামাল আকন্দ পুরস্কার পাওয়ার পর সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন- জেলা পুলিশের পক্ষ থেকে পাওয়া এই অর্জন শুধু আমার একার নয়,এই পুরস্কার জেলা গোয়েন্দা পুলিশের সকল সদস্যদের পরিশ্রমের ফসল।তিনি বলেন- পুরষ্কারের এই স্বীকৃতি ময়মনসিংহ ডিবি’র টিমকে তাদের কর্মের প্রতি আরও দায়িত্বশীল করে তুলবে। পাশাপাশি সর্বসাধারণের সহযোগিতায় অতীতের ন্যায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সব সময় ময়মনসিংহ বাসীর পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD