মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
টরকী বন্দরের ডাকাতির নিউজ করায় সাংবাদিকের উপর হামলা আশুলিয়া থানা যুবলীগের শীর্ষ পদ চায় কে এই রাজু দেওয়ান? রক্তাক্ত ১৫ আগষ্টে ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান ময়মনসিংহে রওশন এরশাদের পক্ষে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাপার জাতীয় শোক দিবস পালন।। বানারীপাড়ায় জাতীয় শোক দিবস পালন ও হত দরিদ্রদের মাঝে চেক ও খাদ্য সামগ্রী বিতরণ জাপা চেয়ারম্যান জিএম কাদের সাথে বাবুলের সাংগঠনিক বিষয়ে পরামর্শ ও আলোচনা বঙ্গমাতার জন্মদিনে বানারীপাড়ায় সেলাই মেশিন বিতরণ ময়মনসিংহের অষ্টধার ইউনিয়নে গণটিকার উদ্ভোধন করলেন চেয়ারম্যান তারেক হাসান মুক্তা।। তারাকান্দায় এডিসি ও ইউএনও’র গণটিকা কার্যক্রম পরিদর্শন।। সিরাজদিখানে গাজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
মাননীয় প্রধানমন্ত্রী দিনাজপুর-৬ এর বটবৃক্ষ এমপি শিবলী সাদিক’কে মন্ত্রী হিসেবে দেখতে চায় এলাকাবাসী

মাননীয় প্রধানমন্ত্রী দিনাজপুর-৬ এর বটবৃক্ষ এমপি শিবলী সাদিক’কে মন্ত্রী হিসেবে দেখতে চায় এলাকাবাসী

মো. জাকিরুল ইসলাম জাকির, (দিনাজপুর) প্রতিনিধি:

স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামীলীগের নেতৃত্বে ৫ বার সরকার গঠন হলেও মন্ত্রীত্ব মেলেনি দিনাজপুর-৬ আসন বাসীর ভাগ্যে। তাই ৫ ম বারের মত সরকার গঠন করা দলটির কাছে দিনাজপুর-৬ আসনের জনপ্রিয় এমপি শিবলী সাদিক’কে মন্ত্রী সভায় ঠাঁই দেয়ার জোরালো দাবী জানিয়েছেন আন্দোলনের সূতিকাগার খ্যাত বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলার সকল শ্রেণি পেশার মানুষ।

১৯৯৬ সাল থেকে এই পর্যন্ত আওয়ামীলীগের নেতৃত্বাধীন সরকার ৩ বার ক্ষমতার মসনদে বসলেও কোন মন্ত্রীসভাতেই ঠাঁই হয়নি দিনাজপুর-৬ আসনের কোনো এমপি’র। ঔপনিবেশিক আমল থেকে জাতীয় রাজনীতিতে অবদান রাখা দিনাজপুর-৬ আসনের তথা বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলার বাসিন্দারা মুখিয়ে আছেন অন্তত এবারের মন্ত্রীসভার রদবদল তালিকায় ঠাঁই হবে এমপি শিবলী সাদিকের।

এদিকে আওয়ামীলীগের দুর্ভেদ্য ঘাঁটি হিসেবে পরিচিত চার উপজেলা বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাট আওয়ামীলীগের তৃনমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা দাবী তুলেছেন জেলা আওয়ামীলীগের অন্যতম উপদেষ্টা, নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বিপুল ভোটে নির্বাচিত দুই বারের জনপ্রিয় এমপি এবং সাবেক এমপি মরহুম মোস্তাফিজুর রহমান ফিজু’র সুযোগ্য সন্তান শিবলী সাদিকের পক্ষে। স্থানীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শিবলী সাদিক’কে মন্ত্রী সভায় দেখতে চেয়ে রীতিমত ঝড় তুলছেন তারা।

তথ্যানুসন্ধানে জানা গেছে, বায়ান্নর ভাষা আন্দোলন, ছেষোট্টির ছয় দফা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যূত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ সব খানেই ছিল এখানকার মানুষের জোরালো অংশগ্রহণ। তারপরও স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সময়ে বারবার আওয়ামীলীগের প্রার্থীরা বিজয়ী হলেও দিনাজপুর-৬ আসনবাসীর ভাগ্যে আজও জোটেনি মন্ত্রীত্ব।

নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সায়েম সবুজ জানান, এমপি শিবলী সাদিকের যোগ্য নেতৃত্বে চার উপজেলা আওয়ামীলীগ সুরক্ষিত ও সুসংগঠিত তাকেই মন্ত্রীসভায় স্থান দেয়া হোক।

বিরামপুর পৌরসভার মেয়র লিয়াকত আলী সরকার জানান, দিনাজপুর-৬ আসন থেকে এমপি শিবলী সাদিকের মন্ত্রীসভায় ঠাঁই হওয়ার সাধারন মানুষের যে বাসনা সেটি এক অর্থে আমাদের অধিকার। আশা রাখি মাননীয় প্রধানমন্ত্রী সে বাসনার প্রতি সুবিচার করবেন।

হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে উপজেলাবাসীর প্রাণের দাবী মন্ত্রীসভায় দিনাজপুর-৬ আসনের যোগ্য নেতা ও গণমানুষের আস্থার প্রতিক এমপি শিবলী সাদিক’কে মন্ত্রীসভায় যাওয়ার সুযোগ করে দিবেন।

বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক খাইরুল আলম রাজু জানান, বর্তমান সরকার যে ধারবাহিক উন্নয়ন করেছে তার প্রতিদান সাধারন মানুষ দিয়েছে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দাবী জানাই, সাধারন মানুষের আশা এবার এমপি শিবলী সাদিকের মন্ত্রীসভায় ঠাঁই হবে।

মো. জাকিরুল ইসলাম জাকির
বিরামপুর, দিনাজপুর।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD