শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৫ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
টরকী বন্দরের ডাকাতির নিউজ করায় সাংবাদিকের উপর হামলা আশুলিয়া থানা যুবলীগের শীর্ষ পদ চায় কে এই রাজু দেওয়ান? রক্তাক্ত ১৫ আগষ্টে ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান ময়মনসিংহে রওশন এরশাদের পক্ষে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাপার জাতীয় শোক দিবস পালন।। বানারীপাড়ায় জাতীয় শোক দিবস পালন ও হত দরিদ্রদের মাঝে চেক ও খাদ্য সামগ্রী বিতরণ জাপা চেয়ারম্যান জিএম কাদের সাথে বাবুলের সাংগঠনিক বিষয়ে পরামর্শ ও আলোচনা বঙ্গমাতার জন্মদিনে বানারীপাড়ায় সেলাই মেশিন বিতরণ ময়মনসিংহের অষ্টধার ইউনিয়নে গণটিকার উদ্ভোধন করলেন চেয়ারম্যান তারেক হাসান মুক্তা।। তারাকান্দায় এডিসি ও ইউএনও’র গণটিকা কার্যক্রম পরিদর্শন।। সিরাজদিখানে গাজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
ফুলপুরে উন্নয়ন, নারী ও শিশুদের নিরাপদ আত্ম জীবন গড়ে তুলতে কাউন্সিলর হতে চান নিশু

ফুলপুরে উন্নয়ন, নারী ও শিশুদের নিরাপদ আত্ম জীবন গড়ে তুলতে কাউন্সিলর হতে চান নিশু

ফুলপুর ময়মনসিংহ প্রতিনিধিঃ
ফুলপুর পৌরসভার আসন্ন নির্বাচনে মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়ে পৌর এলাকার ৭,৮,৯নং ওয়ার্ডের উন্নয়ন, নারী ও শিশুদের নিরাপদ আত্ম জীবন গড়ে তোলতে যৌতুক নারী নির্যাতন বাল্যবিবাহ ইভটিজিং প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলাসহ নির্বাচনী এলাকার রাস্তাঘাট ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের মাধ্যমে জনগণের সেবার মানকে বৃদ্ধি করার লক্ষ্যে জনসেবায় ও স্থানীয় উন্নয়নে নিজেকে উৎসর্গ করে দিতে চান ফুলপুরের ব্লাড ডোনার্স এর সাংগঠনিক সম্পাদক, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার মহিলা বিষয়ক সম্পাদক, বিশিষ্ট রাজনীতিবিদ উপজেলার বিএনপি’র প্রয়াত সেক্রেটারি মরহুম শামসুল হক এর সুযোগ্য কন্যা নারী উদ্যোক্তা, তরুণ সমাজসেবক,দক্ষ নারী নেত্রী তাসনোভা নাসরিন নিশু। সেই লক্ষ্যে তিনি আগামী পৌর নির্বাচনে মহিলা সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থী হিসেবে সাধারণ মানুষের দোয়া ও সহযোগিতা প্রত্যাশা করে অর্ডার প্রতিটি ঘরে ঘরে জনতার দ্বারে দ্বারে ঘুরছেন।

নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠ নারী নেত্রী তাসনোভা নাসরিন নিশু, অকম্পিত হৃদয়ের বিশাল মহিরুহের মতোই সমাজের মানুষকে অন্যায় অসত্যের বিরুদ্ধে রুখে দাঁড়াবার উদ্দেশ্যেই যার পথ চলা। তাঁর বর্ণাঢ্য ও কর্মময় জীবন কাহিনী কথার মালা গাঁথিয়ে শেষ করা যাবে না। মানুষের জন্য কাজ করার মানসিক শক্তিসম্পন্নদের সংখ্যা কমে যাচ্ছে। সমাজের জন্য কাজ করা মানুষের সংখ্যা এখন অনেক কম। অর্থ বিত্ত থাকলেই হয় না? মন থাকতে হয়। নিশু চোখে আঙ্গুল দিয়ে আমাদের দেখিয়ে দিয়েছেন, এই জীবন ক্ষণস্থায়ী। দুই দিনের দুনিয়াতে যে কোনো অবস্থানে থেকে মানুষের পক্ষে দাঁড়ানো যায়।মানবতার পক্ষে কাজ করা যায়। অকারণে লড়াই আর প্রতিহিংসা ছড়িয়ে কোনো লাভ নেই ? সত্যিকারের দক্ষ, মেধাবী রাজনীতিবিদের কোনো বিকল্প নেই। সততা, নিষ্ঠা আসমান থেকে আসবে না? অতীত দেখা আছে সবার।সমাজে কমে যাচ্ছে ব্যক্তিত্ববান মানুষের সংখ্যা কিন্তু আপনারা নিশ্চয়ই দেখেছেন। তাসনোভা নাসরিন নিশু সারাটা দিন মানুষের কল্যানেই ব্যয় করেন। কিন্তু সবাই মানুষের পাশে দাঁড়াতে পারেন না। জগৎ সংসারের অনেক কিছু এখনো প্রশ্নবিদ্ধ। মানবতা, সততা, নিষ্ঠা হারিয়ে গেছে।চন্দন কাঠ পুড়ে ছাই হলে কোনো মূল্য থাকে না।তেমনি বিভাজনের রাজনীতি ভালো কিছু দেয় না কখনো। বাড়াবাড়ি, আর দাম্ভিকতার অবসান হওয়া উচিত কথায় আছে ‘মোমবাতি হওয়া সহজ কাজ নয়। আলো দেওয়ার জন্য প্রথমে নিজেকেই পুড়তে হয়। তেমনি জীবন যুদ্ধে পুড়তে পুড়তে নিজেকে নতুন করে জ্বালিয়েছেন নিশু। এতে বোঝা যায় যে, এত উজ্জ্বলতা সত্ত্বেও নারীর ক্ষমতায়নের প্রশ্নে আমাদের এখনও অনেক হতাশার জায়গা রয়েছে, যেগুলো কাটিয়ে ওঠা না গেলে সময়ে অগ্রগতি ও অধোগতির নানা পরিসংখ্যান হাজির করা সম্ভব হলেও প্রকৃতপক্ষে নারীমুক্তি সম্ভব নয়।
নির্বাচন হয় মানি, মাসল আর ম্যানিপুলেশনের মাধ্যমে। আসন্ন পৌরসভা নির্বাচনে ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদপ্রার্থী তাসনোভা নাসরিন নিশুর কালো টাকাও নেই, মাস্তান বাহিনীও নেই, অত্র ওয়ার্ডের সর্বসাধারণের উদ্দেশ্যে বলতে চাই যতদিন পর্যন্ত রাজনীতিতে কালো টাকা আর পেশীশক্তির দৌরাত্ম থাকবে ততদিন রাজনীতিতে নারীর প্রকৃত ক্ষমতায়ন ঘটবে না।আপনারাই পারেন নৈতিক শিক্ষায় শিক্ষিত নেতৃত্ব তৈরি করতে। আপনারই বলুন পোস্টার ছিঁড়ে ফেলা প্রতিপক্ষের বিষাদগার করা এটা কিসের রাজনীতি। তাসনুভা নাসরিন নিশু একজন অত্যন্ত ভদ্র পরিবারের সন্তান তিনি কখনো অন্যায় কে আশ্রয় ও প্রশ্রয় কিন্তু তবুও এলাকার কিছু অসাধু লোকজন তাকে ক্ষতি করার হীন উদ্দেশ্যে লেগেছে। তার জনপ্রিয়তা দেখে হিংসাত্বক নোংরা রাজনীতিতে মেতে ওঠছে একটা স্বার্থন্বেষী মহল। ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলার ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে যা সর্বমহলে তীব্র নিন্দনীয়। তাদের কে শুধু এটুকু বলি হিংসা-বিদ্বেষ, মানসিক সংকীর্ণতা নিয়ে মানুষের ভালবাসা, সমর্থন আদায় করা যাবে না। মনকে উদার করতে হবে। মানুষ সামনে এগোয়। ভূতের পা পেছনে যায়।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD