বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
শাজাহানপুরে মাদক ব‍্যবসায়ী নল্লে গ্রেফতার কেশবপুরে একজন সাংবাদিকসহ করোনা পজিটিভ ১০ জন ব্যক্তি মহেশপুরে শহীদ জিয়াউর রহমান ডিগ্রী কলেজের অধ্যাপক ডিটুলের মৃত্যুতে দোয়া মাহফিল ও স্মৃতি চারণে স্বরণ সভা অনুষ্ঠিত। পাইকগাছায় জেলা বিএনপির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে মাদকাসক্ত এক যুবককে ৬ মাসের জেল পাইকগাছায় আইনজীবিদের সাথে ওসির মতবিনিময় রাজশাহীসহ তিন অঞ্চলের শিক্ষা কর্মকর্তা, প্রধান শিক্ষকদের নিয়ে এসাইনমেন্ট বিষয়ে সভা অনুষ্ঠিত। সিরাজদিখানে অবৈধ পার্কিংয়ের দায়ে ৩৬টি অটোরিকশা আটক হবিগঞ্জের অলিপুর প্রাণ কোম্পানির শ্রমিকের মৃত্যু বরগুনার তালতলীতে সাংবাদিককে পিটিয়ে আহত
মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ভিডিও কনফারেন্সে-শেখ হাসিনা

মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন ভিডিও কনফারেন্সে-শেখ হাসিনা

রিপন ওঝা,নিজস্ব প্রতিবেদক।

মুজিব বর্ষ উপলক্ষে আজ ১০জুন রোজ বৃহস্পতিবার
দেশের প্রতিটি জেলা ও উপজেলায় প্রথম পর্যায়ে ৫০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিডিও কনফারেন্সে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভ উদ্বোধন ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে ছড়িয়ে দিলেন দেশের আনাছে কানাচে। দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্প গ্রহন করে মুসলিম বিশ্বে এক অনন্য সাধারণ দৃষ্টান্ত স্থাপন করেছেন।

প্রধানমন্ত্রী উদ্বোধন শেষে বলেন ধর্ম নিয়ে কাউকে ব্যবসা করতে দেওয়া হবে না। বাংলাদেশের সংবিধানের ধর্ম নিরপেক্ষতা রয়েছে।

তিনি আরও বলেন ইসলাম শান্তির ধর্ম। ইসলাম সাম্যের ধর্ম। প্রকৃত ইসলাম ধর্মে যারা বিশ্বাসী তারা কখনও জনগনকে শোষন করতে পারে না। ইসলামের পরিপন্থী কোন নীতি হীন আদর্শকেও তারা অনুসরণ করতে পারেনা।

মোতাবেক একনেক সভায় সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে মোট ৮৭২২কোটি(আট হাজার সাত শত বাইশ কোটি টাকা) প্রাক্কলিত ব্যায়ে প্রকল্পটি অনুমোদনের পর গত ০৫ ই এপ্রিল ২০১৮ তারিখে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে দেশের ০৮টি বিভাগের ০৯টি স্থানে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যে দিয়ে গনপূর্ত অধিদপ্তরের তত্ত্বাবধানে নির্মাণ কাজ আরম্ভ হয়।

গত ০৮ ই ফেব্রুয়ারী ২০১৫ তারিখে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিদর্শন কালে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের নির্দেশনা প্রদান করেন।

এসব মডেল মসজিদ ও ইসলাম সাংস্কৃতিক কেন্দ্রসমুহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠান ইসলামিক ফাউণ্ডেশন ও সরকারের যৌথ তদারকির মাধ্যমে পরিচালিত হবে।

এমন কার্যক্রমকে খাগড়াছড়ি জেলার মাননীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। কারণ পানছড়ি উপজেলার ন্যায় অবশিষ্ট উপজেলায়ও পর্যায়ক্রমে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হবে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD