শনিবার, ১৯ জুন ২০২১, ১২:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
বঙ্গোপসাগরে ২৪ জেলেসহ ট্রলার ডুবি, ৩জেলে নিখোঁজ সিরাজদিখানে জমি সংক্রান্ত জেরে প্রতিপক্ষের হামলায় ৭৫ বছরের বৃদ্ধা সহ আহত ৩ মুন্সীগঞ্জ জেলা ছাএদলের ভার্চুয়াল সভা সরকারি ব্রিজ দখল করে ইউপি সদস্য প্রার্থীর নির্বাচনী অফিস নির্মান জলসুখায় অষ্টম শ্রেণীর শিক্ষার্থীর বাল্যবিবাহ সম্পন্ন গলাচিপায় কমিউনিটি ইনশিয়েটিভ সোসাইটির উদ্দ‍্যেগে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত। নড়াইলের পল্লীতে কিশোরীকে ধর্ষণ গ্রেফতার ১ নড়াইলে করোনায় এক জনের মৃত্যু আরও ৪৬ জপ করোনায় পজিটিভ কেশবপুরে করোনায় আরও এক মৃত্যু, আক্রান্ত তিন নওগাঁয় ধর্ষণচেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।
লাখাই হিসাব রক্ষণ অফিসের অডিটর রায়হান মিয়াকে তাহিরপুরে বদলী

লাখাই হিসাব রক্ষণ অফিসের অডিটর রায়হান মিয়াকে তাহিরপুরে বদলী

লাখাই প্রতিনিধি।।
লাখাই উপ‌জেলা প্রশাসনের হি‌সাবরক্ষণ অ‌ফি‌সের অডিটরকে অবশেষে শাস্তিমূলক বদলী করা হয়েছে। গত ১৪ ডিসেম্বর বিভাগীয় ও জেলা কর্মকর্তারা সরেজমিনে তদন্তকালে নানা অনিয়ম-দূর্নীতির সাথে জড়িত থাকার দায়ে ওইদিনই তাকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বদলী করেন। জানা যায়, দীর্ঘ‌দিন পর উক্ত অফিসে একজন কর্মকর্তা আসেন। তি‌নি অর্থ মন্ত্রণাল‌য়ের স্থানীয় প্র‌তি‌নি‌ধি হিসা‌বে সরকা‌রি আ‌র্থিক শৃঙ্খলা রক্ষায় সরকা‌রি বি‌ধি-‌বিধান, ট্রেজা‌রি রুলস, চাকু‌রি বিধানাবলী, জিএফআর, পি‌পিআর-২০০৮ ইত্যা‌দি মে‌নে কাজ কর‌তে গি‌য়ে বি‌ভিন্ন বাঁধা ও হুম‌কির মুখে পড়েন। যেখা‌নে সরকা‌রের পক্ষ থে‌কে অ‌নিয়‌মের বিরু‌দ্ধে ব্যবস্থা গ্রহণ করা হ‌চ্ছে সেখা‌নে তি‌নি বি‌ভিন্ন অ‌ফি‌সের অ‌নিয়‌মিত বি‌লে লি‌খিত আপ‌ত্তি দি‌য়ে ফেরত দি‌য়ে সাহসীকতা প্রদর্শন ক‌রে‌ছেন। কোন ক্ষে‌ত্রে সরকা‌রি কোষাগা‌রে টাকা ফেরত এ‌নে‌ছেন। এ‌তে কিছু অ‌ফি‌সের কর্মকর্তা ও কর্মচারী হিসাবরক্ষণ কর্মকর্তার ওপর খুবই না‌খোশ হ‌য়ে উনা‌র স্বাধীন কা‌জে ব্যাঘাত সৃ‌ষ্টি কর‌েন। উনা‌কে বি‌ভিন্নভা‌বে না‌জেহাল করার তথ্য পাওয়া যা‌চ্ছে। এ‌তে ওই কর্মকর্তা বাধ্য হ‌য়ে উর্ধ্বতন কর্তৃপক্ষ‌কে বিষয়টি অব‌হিত ক‌রে‌ন। উনা‌র উত্থা‌পিত আপ‌ত্তির জবাব না দি‌য়ে উনা‌কে চা‌পে ফে‌লে অ‌নিয়‌মিত ও অ‌তি‌রিক্ত দা‌বির বিল পাশ কর‌তে বাধ্য করার কৌশল অবলম্বন করা হ‌য় এবং উনি দ্রুত বদলী হ‌য়ে যেন চ‌লে যান সেজন্য কতিপয় কর্মকর্তা ও কর্মচারী তাকে হুম‌কির পাশাপা‌শি প্র‌তিবন্ধকতা স্বরূপ নিকৃষ্ট কাজ হি‌সে‌বে টয়‌লে‌টে তালা ঝু‌লি‌য়ে দেয়। সেই সা‌থে ভিত‌রে প্র‌বে‌শের দরজায়ও ব্যা‌ড়ি‌কেট প্রদান করা হ‌য়। ফ‌লে হিসাবরক্ষণ অ‌ফি‌সে দূর-দূরান্ত হ‌তে আগত সেবা প্রত্যাশী, বৃদ্ধ পেনশনার, বি‌ভিন্ন অ‌ফি‌সের কর্মচারীগণ শৌচাগার ব্যবহার কর‌তে না পে‌রে চরম অস‌্বস্থি‌তে প‌ড়ে‌ন। প্র‌য়োজনীয় সংস্কা‌রের অভা‌বে ‌শৌচাগা‌রের অবস্থাও শোচনীয়। এ অ‌নিয়‌মের দেখার যেন কেউ নেই। এ ব্যাপা‌রে প্রশাস‌নের নীরব ভূ‌মিকা উ‌দ্বেগজনক। সূত্র জানায়, এসব বিষয়ে ওই কর্মকর্তার মাধ্যমে অবগত হয়ে গত ১৪ ডিসেম্বর বিভিন্ন হিসাব রক্ষণ কর্মকর্তাসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের একটি তদন্ত টিম লাখাই উপজেলা প্রশাসনের ওই অফিস পরিদর্শন সহ তদন্ত করেন। এসময় এসব অনিয়ম দূর্নীতি সাথে জড়িত থাকার দায়ে তাৎক্ষণিক অডিটর রায়হান মিয়া চৌধুরীকে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় বদলী করেন।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD