বুধবার, ১৬ জুন ২০২১, ০৫:২০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
নড়াইলে ১৪৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ কেশবপুরে সাংবাদিকদের সাথে নবাগত এএসপি(মণিরামপুর সার্কেল) মামুনের মতবিনিময় সভা মুন্সিগঞ্জ জেলার শ্রেষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম‌্যান হাজী মোঃ বাচ্চু শেখ। পাইকগাছায় এক পুলিশ কর্মকর্তার ভাইয়ের দাপটে অতিষ্ঠ এলাকাবাসী ইউএনও বরাবর অভিযোগ পাইকগাছা প্রেসক্লাব উন্নয়নে এমপি’র এক লাখ টাকা অনুদান ; প্রেসক্লাবের পক্ষ থেকে অভিনন্দন পাইকগাছায় স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের উদ্বোধন শার্শার বাগআঁচড়ায় করোনা ঝুকি থাকলেও কেউ মানছেন না স্বাস্থ্য বিধি কন্ঠশিল্পী মাছুম তালুকদারের “বাবা আমার বাবা” পটিয়ার ইদ্রিস চৌধুরী কোটিপতি হওয়ার রহস্য চুনারুঘাটে জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক ইশরাত জাহান
শহীদুন্নবী হত্যায় জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে- বিভাগীয় কমিশনার

শহীদুন্নবী হত্যায় জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে- বিভাগীয় কমিশনার

মোঃ লিখন হোসাইন লালমনিরহাট।।

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে কোরআন অবমাননার অভিযোগ তুলে শহীদুন্নবী জুয়েল নামের এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা এবং লাশ পুড়িয়ে ফেলার ঘটনায় কারও ইন্ধন থাকতে পারে বলে মন্তব্য করেছেন পুলিশের রংপুর রেঞ্জর ডিআইজি দেবদাশ ভট্টাচার্য্য।

তবে এ ঘটনায় জঙ্গি সম্পৃক্ততা আছে কি না, তা তদন্ত সাপেক্ষে বলে যাবে বলে জানান রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভুঞা।

এ ছাড়া এ ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের হয়েছে। নিহত শহীদুন্নবীর পরিবার,বুড়িমারী ইউনিয়ন পরিষদ ও পুলিশ বাদী হয়ে গতকাল শুক্রবার রাতে পৃথক মামলা তিনটি দায়ের করে।

শনিবার বুড়িমারীতে শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনাস্থল পরিদর্শন করেন রংপুর রেঞ্জর ডিআইজি ও বিভাগীয় কমিশনার।

পরিদর্শন শেষে পাটগ্রাম উপজেলা পরিষদের শহীদ আফজাল হোসেন মিলনায়তনে আলেম সমাজের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন তারা।

রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভুঞা বলেন, ‘শহিদুন্নবী জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক ও অমানবিক।

উত্তেজিত উশৃঙ্খল জনতাই এ ঘটনা ঘটিয়েছে। পুলিশ ফাঁকা গুলি ছুঁড়েও তাদের থামাতে পারেনি। এ ঘটনায় যারা জড়িত তাদের প্রত্যেককে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।’

এ ঘটনায় জঙ্গির সম্পৃক্ততা আছে কি না-এমন প্রশ্নের জবাবে বিভাগীয় কমিশনার বলেন, ‘এ বিষয়ে এখনেই কিছু বলা যাবে না। বিষয়টি তদন্ত করে বলতে হবে। তবে আমার মনে হচ্ছে এ ঘটনায় জঙ্গি সম্পৃক্ততা নেই।’

তদন্ত প্রক্রিয়া কতদূর সম্পন্ন হয়েছে জানতে চাইলে পুলিশের রংপুর রেঞ্জর ডিআইজি দেবদাশ ভট্টাচার্য্য বলেন, ‘তদন্ত প্রক্রিয়া অনেক দূর এগিয়েছে। এ ঘটনায় তিনটি মামলা দায়ের হয়েছে। এ সব মামলায় যাদের আমরা এরই মধ্যে শনাক্ত করতে পেরেছি, তাদের আসামি করা হয়েছে। বাকি আসামিদের আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।’

ঘটনাটিকে পরিকল্পিত হত্যাকাণ্ড মনে করছেন কি না-এমন প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, ‘আমরা মনে করি এ ঘটনায় কারও না কারও ইন্ধন রয়েছে। না হলে এমন একটা তুচ্ছ ঘটনা, যেটা কিনা ঘটনাই নয়, সেটা নিয়ে এমন বড় কিছু হওয়ার কথাই নয়। যারাই থাকুক ঘটনার সামনে কিংবা পেছনে, তাদের খুঁজে বের করা হবে।’

এর আগে গত বৃহস্পতিবার মাগরিবের নামাজের আগে বুড়িমারী ইউনিয়ন পরিষদের দরজা ভেঙে শহিদুন্নবী জুয়েলকে বের করে পিটিয়ে হত্যা করা হয়। পরে লাশ নিয়ে বুড়িমারী বাঁশকল এলাকায় লালমনিরহাট-বুড়িমারী জাতীয় মহাসড়কের ওপর কাঠখড়ি ও পেট্রোল ঢেলে পুড়িয়ে দেয় বিক্ষুব্ধ জনতা।

নিহত শহীদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রি পাড়ার মৃত আবু ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক লাইব্রেরিয়ান।

পাটগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন নাহার বলেন, ‘খবর পাওয়া মাত্রই বুড়িমারী ইউনিয়ন পরিষদে চলে যাই। আমার কথায় প্রথমে উত্তেজিত জনতা শান্ত ছিলো ও তখন লোকজনও অনেক কম ছিল। কিন্তু হঠাৎ করে কিছু বহিরাগত লোকের আগমন ঘটে। তারা শান্ত পরিস্থিতিকে উত্তেজিত করে তোলেন। পুলিশ ফাঁকা গুলি করেও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেনি। ফলে এ ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD