মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
নড়াইলে মাসিক কল্যাণ সভায় সন্মাননা স্বীকৃতি স্বরূপ ক্রেস্ট ও নগদ অর্থ পুরস্কার প্রদান করলেন এসপি প্রবীর কুমার রায়। সুজানগর-চিনাখড়া সড়কের বেহাল দশা শাজাহানপুরে চার মাস পর বন্দিদশা থেকে মুক্ত হলেন গৃহবধূ বাজারে বিক্রি হচ্ছে রাসায়নিকযুক্ত আম নেই কোনো প্রশাসনিক নজরদারি গাজীপুর মহানগরে ২২ নং ওয়ার্ডে কিশোর গ্যাং, মাদক বিরোধী সভা অনুষ্ঠিত বাকেরগঞ্জ রঙ্গশ্রী ৬ নং ওয়ার্ডের জনপ্রিয় সাধারন সদস্য প্রার্থী নাজমা’র ভ্যান গাড়ি মার্কার প্রচার-প্রচারণায় এলাকাবাসী। ক্ষেতলালে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধীর টাকা ভূতুড়ে একাউন্টে জগন্নাথপুরে মাসুম হত্যার ঘটনায় কাউন্সিলর সাফরোজকে মামলায় অর্ন্তভূক্ত করা ও আসামীদের গ্রেপ্তারের দাবীতে সংবাদ সম্মেলন রামখানা ইউপির সার্বিক উন্নয়নের প্রত্যয় আবু বক্কর সিদ্দিকের বেগমগঞ্জে অস্ত্র ও গুলিসহ আটক ১
ভালুকায় হবিরবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে তৃণমূলের প্রত্যাশা সোহেল খান

ভালুকায় হবিরবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান পদে তৃণমূলের প্রত্যাশা সোহেল খান

আরিফ রববানী,(ময়মনসিংহ)
ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারন সম্পাদক মাজহারুল আনোয়ার সোহেল খান নিয়মিত গণসংযোগ ও মতবিনিময়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

উপজেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগসহ নেতৃস্থানীয় দলীয় হাই-কমান্ডের দায়িত্বশীল শীর্ষ নেতৃবৃন্দের নিকট ছাড়াও ইউনিয়নের তৃণমূল নেতাকর্মী ও নাগরিকদের মাঝে তিনি বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীদের মতামতের প্রেক্ষিতে আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী। তবে ব্যক্তিগতভাবে তিনি দলীয় মনোনয়ন পেতে শতভাগ আশাবাদী।

ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীরা জানান, সোহেল খানের তাঁর প্রতি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড এলাকার তৃণমূল সাধারণ জনগণের আস্থা ও স্বতঃস্ফূর্ত মতামতের আলোকেই তাঁর এ দৃঢ় প্রত্যাশা। চেয়ারম্যান নির্বাচিত হলে সোহেল খান এলাকার উন্নয়ন, সমস্যা-সম্ভবনা ও সর্বোপরি সার্বজনিন কল্যাণে সদা সচেষ্ট থাকবেন। এলাকার সার্বিক চাওয়া-পাওয়ার বিষয়ে তিনি অতীতে যেমন গুরুত্ব দিয়ে আসছেন। বরাবরের ন্যায় বর্তমানসহ ভবিষ্যতেও ঠিক তেমনি গুরুত্ব দিয়ে যাবেন।

ইউনিয়নের নেতাকর্মীরা জানান, মাজহারুল আনোয়ার সোহেল খান আসলেই একজন সুষ্ঠ চিন্তা-চেতনার ধারক এবং বাহকসহ জনদরদী মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ তাঁকে আন্তরিক জনপ্রিয়তার ধারাবাহিকতা বিবেচনা করে তাকে সমর্থন দিয়েছেন। জনতার জনপ্রিয়তা কখন কমতি হয়নি। বরং সময়ের ধারাবাহিকতায় জনপ্রিয়তার ভান্ডার হয়েছে আরো শক্তিশালী ও সুবিশাল।

স্থানীয় সূত্রে জানা যায়, মাজহারুল আনোয়ার সোহেল খান হাইস্কুলে লেখাপড়ার সময় ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। এরপর গণঅভ্যুত্থানে সক্রিয় অংশগ্রহণসহ দলের দুঃসময়ে বিভিন্ন আন্দোলন – সংগ্রামে সাহসীকতার সাথে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ভালুকা থানা ছাত্রলীগের সদস্য হিসেবে যোগদান করার পর ছাত্রলীগকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাণ্ডের সময় বঙ্গবন্ধুর বিচার চেয়ে বিভিন্ন কর্মকাণ্ডে অংশগ্রহণ ছাড়াও থানা কৃষকলীগের দায়িত্ব পালন করেন।

অনেক নাগরিক জানান,জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সাধারন সম্পাদক জনপ্রিয় নেতা মাজহারুল আনোয়ার সোহেল খান ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়ন প্রত্যাশা করতেই পারেন। বিএনপি-জামায়াত জোটের অগণতান্ত্রিক স্বৈরাচারী অপকর্মের প্রতিবাদ করায় তাঁর বিরুদ্ধে বহু ষড়যন্ত্রও হয়েছে। তারপরও একটি সুসংগঠিত রাজনৈতিক দলের রাজনীতিবিদ হিসেবে সর্বস্তরের মানুষের ভালোবাসায় সিক্ত এ মানুষটি নির্বাচনের দৌড়ে অপর যেকোন নেতৃবৃন্দের চেয়ে অনেকটা এগিয়ে।

ইউনিয়নের বিভিন্ন পেশাশ্রেণীর ভোটাররা জানান- তাঁর রাজনৈতিক প্রজ্ঞা-অভিজ্ঞতা এবং সর্বোপরি ভোটার নারী-পুরুষসহ সর্বস্তরের জনতার ভালোবাসাকে সম্বল করেই তিনি জীবনে এগিয়ে চলেছেন। ইউনিয়নের মুল পয়েন্ট থেকে ভৌগলিক এলাকার সর্বস্তরের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের নিকট স্থানীয় রাজনৈতিক অঙ্গনের অপর যেকোন রাজনৈতিক নেতার চেয়ে তুলনামূলকভাবে তিনি সর্বাগ্রে রয়েছেন। সমসাময়িক সময়ের রাজনৈতিক অঙ্গনের চলমান স্রোত তথা জনতার জননেতা রূপে নির্বাচনে জয়ী হতে হলে তৃণমূল সর্বস্তরের জনপ্রিয়তার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর রাজনৈতিক ব্যক্তিত্ব সম্পন্ন একজন প্রিয় মানুষ হতে যতসব গুণাবলির প্রয়োজন অনেকটাই তাঁর মধ্যে বিরাজমান।

তারা আরও জানান, তিনি জন্মগত সূত্রে হবিরবাড়ী ইউনিয়নের বাসিন্দা। ইউনিয়নে সিডষ্টোর বাজারস্থ দলীয় কার্যালয়ে জনতার কল্যাণ সাধনের লক্ষ্যেই রাত-দিন সবসময় উন্মুক্ত থাকেন। সেখানে বসেই তিনি ভুক্তভোগি সাধারণ জনমানুষের দুঃখ-দুদর্শার কথা শোনেন। এছাড়াও সময়ই পেলেই তিনি ইউনিয়নের বিভিন্ন এলাকার দারিদ্রক্লিষ্ট জনমানুষের সার্বিক সমস্যার সমাধান করতে হাজির হন তাদের উঠানে গিয়ে।

দেশের অন্যান্য ইউনিয়নের ন্যায় হবিরবাড়ী ইউনিয়ন পরিষদের নির্বাচনও সামনে। নির্বাচন সামনে রেখে ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীদের দৃঢ় প্রত্যাশা, তাঁর রাজনৈতিক জীবনের ধারাবাহিকতায় পারিবারিক অপূরণীয় ক্ষতিসাধন ছাড়াও তাঁর গৌরবোজ্জ্বল রাজনৈতিক ভূমিকার কথা স্মরণ করে মাজহারুল আনোয়ার সোহেল খান কেই ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা নিশ্চিতকরণে আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা আন্তরিক হবেন।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD