শনিবার, ১৯ জুন ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
ময়মনসিংহে চাউলের মুল্য ও মজুদ নিয়ন্ত্রণে রাইস মিলে ম্যাজিস্ট্রেট এর অভিযান

ময়মনসিংহে চাউলের মুল্য ও মজুদ নিয়ন্ত্রণে রাইস মিলে ম্যাজিস্ট্রেট এর অভিযান

আরিফ রববানী,(ময়মনসিংহ)=
ময়মনসিংহ সদরে চাউলের মুল্য নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসনের নির্দেশনায় উপজেলার বিভিন্ন পল্লীবালা বাজারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। রোববার (৪ অক্টোবর) বিকাল থেকে রাত পর্যন্ত উপজেলার চুরখাই এলাকার বিভিন্ন রাইস মিলে জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকিউল বারী এই অভিযান পরিচালনা করেন।।

এসময় লাইসেন্স গ্রহণ ব্যতিরেখে ধান ও চাউল মজুদ রাখার দায়ে আড়তদারকে অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ ধারা অনুযায়ী হুসিয়ারী করেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

এসময় সময় রাইস মিল গুলোতে ধান-চালের অবৈধ মজুদ আছে কিনা, ধার্যকৃত মূল্যের অধিক হারে বিক্রয় করা হচ্ছে কিনা এসব খতিয়ে দেখা হয়। রাইস মিল মালিকগণের গত ১৫-২০ দিনের রেজিস্টার খাতা পরীক্ষা করে মিলগুলোতে ধান বা চাল মজুদ করা আছে কিনা তাও খতিয়ে দেখেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। তবে ধার্য মূল্যের অতিরিক্ত দামে চাল সরবরাহ করায় রাইস মিলগুলোকে সর্তক করা হয় এবং চারটি রাইস মিলে অধিক মূল্য রাখার অপরাধে বিভিন্ন পরিমাণে অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানে ডিসি(ফুড), ময়মনসিংহ; উপজেলা খাদ্য কর্মকর্তা, সদর ও জেলা পুলিশ অভিযান কে সার্বিক ভাবে সহযোগিতা করেন।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক জানান-চাউলের মুল্য বৃদ্ধি ও মুজুদ নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের পক্ষ থেকে আমাদের এই অভিযান নিয়মিত চলবে,কোথাও কোন মজুদদার ও মুল্য বৃদ্ধির তথ্য পাওয়া গেলে তিনি জেলা প্রশাসনের ফেইসবুক ইনবক্সে অথবা 01733373303 এই মোবাইল নাম্বারে কল করে জেলা প্রশাসনকে অবগত করে চলমান অভিযানকে সফল করতে সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD