বুধবার, ১৬ জুন ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
নড়াইলে ১৪৫ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ কেশবপুরে সাংবাদিকদের সাথে নবাগত এএসপি(মণিরামপুর সার্কেল) মামুনের মতবিনিময় সভা মুন্সিগঞ্জ জেলার শ্রেষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম‌্যান হাজী মোঃ বাচ্চু শেখ। পাইকগাছায় এক পুলিশ কর্মকর্তার ভাইয়ের দাপটে অতিষ্ঠ এলাকাবাসী ইউএনও বরাবর অভিযোগ পাইকগাছা প্রেসক্লাব উন্নয়নে এমপি’র এক লাখ টাকা অনুদান ; প্রেসক্লাবের পক্ষ থেকে অভিনন্দন পাইকগাছায় স্বাস্থ্য শিক্ষা সেবা প্যাকেজ কার্যক্রমের উদ্বোধন শার্শার বাগআঁচড়ায় করোনা ঝুকি থাকলেও কেউ মানছেন না স্বাস্থ্য বিধি কন্ঠশিল্পী মাছুম তালুকদারের “বাবা আমার বাবা” পটিয়ার ইদ্রিস চৌধুরী কোটিপতি হওয়ার রহস্য চুনারুঘাটে জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক ইশরাত জাহান
মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি রতন কুমার শীল সর্বস্তরের জনগণকে শারদীয় শুভেচ্ছা

মহালছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি রতন কুমার শীল সর্বস্তরের জনগণকে শারদীয় শুভেচ্ছা

(রিপন ওঝা)

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার আওয়ামী লীগ সভাপতি ও ১নং সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল শ্রী শ্রী শারদীয় দূর্গা পূজা-১৪২৭ বঙ্গাব্দ উপলক্ষে মহালছড়ি উপজেলার সদর ইউনিয়নসহ সকল ইউনিয়নের সকল স্তরের নেতাকর্মী ও জনগণের প্রতি প্রীতি ও শুভেচ্ছা রইলো।

তিনি তাঁর শুভেচ্ছা বাণীতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অসাম্প্রদায়িক দেশগড়ার শপথে বলিয়ান মহামন্ত্র ধর্ম যার যার উৎসব সবার। সেই ধারাবাহিকতায় তিনি আরো বলেন সনাতনী সম্প্রদায়ের বঙ্গাব্দ ১২ মাসে ১৩ পার্বণের বা উৎসবের মধ্যে অন্যতম বৃহৎ। কিন্তু এ বছরটি করোনা ভাইরাস কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে পৃথিবীর অনেক কিছুই বদলে দিয়েছে।
প্রতিবছর এ ধরাতে শারদীয় দূর্গা পূজা মহালয়া দিয়ে শুরু, দশমীতে এসে শেষ। বিজয়া দশমী হচ্ছে দেবী দূর্গাকে ঘটা করে বিদায় সংবর্ধনা জানানো, পিত্রালয় থেকে চোখের জলে ভেসে দেবীর স্বামীগৃহে প্রত্যাবর্তনের দিন। দশমীতে ভক্তকুলের মনে বিষাদের ছায়া নেমে আসে, স্বর্গ থেকে মা এসেছিলেন তার সন্তানদের মাঝে, মা আবার ফিরে যাবেন স্বর্গে, ভেবে ভক্তকুলের চোখ ভিজে ওঠে, মন ভারি হয়। দশমী পূজার আয়োজনে আড়ম্বর থাকে না, মঙ্গলঘটের জলে দেবীকে প্রতীকী বিসর্জন দেওয়া হয়, বিসর্জন হয়ে গেলে বউ ঝিয়েরা লাল পেড়ে শাড়ি পরিধান করে সিঁদুর, মিষ্টি, ধান দুর্বায় রেকাবি সাজিয়ে দেবী মূর্তির সামনে হাজির হয়। মা’কে কপালে সিঁথিতে সিঁদুর পরিয়ে, মিষ্টিমুখ করিয়ে, ধানদুর্বা, শঙ্খধ্বনি, উলুধ্বনিতে চারদিক মাতিয়ে তুলে, চোখের জলে ভেসে এয়োস্ত্রীরা মা’কে প্রণাম করে মায়ের চরণে সিঁদুরের কৌটা ছুঁইয়ে স্বামী সন্তানের মঙ্গল প্রার্থনা করে। এরপরই বিসর্জনের ঢাক বেজে উঠে, ঢাকের বোলে বাজে, ‘ঠাকুর থাকবে কতক্ষণ, ঠাকুর যাবে বিসর্জন।’ দেবীমূর্তিকে খোলা ট্রাকে বসিয়ে ধূপ ধুনো জ্বালিয়ে ভক্তদের মিছিল বের হয়। সারা পাড়া, সারা শহর প্রদক্ষিণ শেষে মা’কে ‘গঙ্গারূপী যে কোনো জলাশয়ে (নদী, পুকুর, বিল, হাওর) ডুবিয়ে দেওয়া হয়। সেদিন থেকে আবার নতুন করে আগামী বছরের জন্য দিন গোনা শুরু হয়। মা জগৎ জননী, হে মহিষাসুর সংহারিণী, করোনা ভাইরাস মহামারি সংক্রমণ থেকে বিশ্ববাসীকে মুক্ত করুন, হে মা জগদম্বা, মানব সভ্যতায় বয়ে আনুক শান্তি, সম্প্রীতি অনাবিল আনন্দ সুখ ও সমৃদ্ধি সুশ্রী বৃদ্ধি হোক সেই ধারাবাহিকতায় শারদীয় মহোৎসব-১৪২৭ বঙ্গাব্দ সকলের মঙ্গলের হোক, সুখের হোক, দুর্গা মায়ের পূজা। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধনের সূত্রে গাথা তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান(প্রতিমন্ত্রী) ২৯৮নং সাংসদ বাবু কুজেন্দ্র লাল ত্রিপুরার পক্ষে ধর্ম যার যার উৎসব সবার মহামন্ত্রে মহালছড়ি উপজেলার আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবু রতন কুমার শীল সকল ইউনিয়নের বসবাস কারী সকল ধর্মের জাতি,ধর্ম, বর্ণ গোত্র নির্বিশেষে করোনা ভাইরাস কোভিড-১৯ পরিস্থিতি নিজেকে নিয়ন্ত্রণে সামাজিক দূরত্ব বজায় রেখে সরকার ঘোষিত বিধিনিষেধ পালন করে এ দূর্গা পূজার মহা উৎসবে সকলকে আন্তরিকতার সহিত বঙ্গাব্দ-১৪২৭ এর শ্রী শ্রী শারদীয় দুর্গাৎসবে’র প্রীতি ও শুভেচ্ছা জানান।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD