শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
আন্ধারীঝাড় ইউপির উপনির্বাচন নিয়ে বিভ্রান্তিতে ভোটাররা

আন্ধারীঝাড় ইউপির উপনির্বাচন নিয়ে বিভ্রান্তিতে ভোটাররা

এম এস সাগর।।
কুড়িগ্রাম প্রতিনিধি:

মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী আন্ধারীঝাড় ইউপির বরখাস্তকৃত চেয়ারম্যানকে স্ব-পদে পূনর্বহাল ও নির্বাচন কমিশন সচিবালয় থেকে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফশিল ঘোষণা করায় স্থানীয় ভোটাররা বিভ্রান্তিতে পড়েছেন।

জানা গেছে, ভুরুঙ্গামারী উপজেলার আন্ধারীঝাড় ইউনিয়নের চেয়ারম্যান রাজু আহমেদ খোকন এর বিরুদ্ধে ইউপি সদস্যরা অনাস্থা প্রস্তাব দাখিল করে। অভিযোগ তদন্ত শেষে গত ৩মার্চ-২০১৯ খ্রিঃ হতে চেয়ারম্যান পদ শুন্য ঘোষণা করা হয়। প্যানেল চেয়ারম্যান জাফর আলী ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে। পরবর্তীতে রাজু আহমেদ মহামান্য হাইকোর্টে ৩২৬৬/২০১৯নম্বর রিট পিটিশন দাখিল করে। আদালত শুনানি শেষে ১০মার্চ-২০২০খ্রিঃ চুড়ান্ত রায় ঘোষণা করে। চুড়ান্ত রায়ে আদালত বরখাস্তকৃত চেয়ারম্যানকে স্ব-পদে বহালের আদেশ দেন। হাইকোর্টের এ আদেশ বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন তিনি।

আবেদনের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় গত ২৫আগস্ট জেলা প্রশাসককে এবং জেলা প্রশাসক ৯সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে রিট পিটিশন নম্বর-৩২৬৬/২০১৯ এর ১০/৩/২০১৯খ্রিঃ রায়ের আলোকে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশনা প্রদান করে।জেলা প্রশাসকের নির্দেশের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ১৬সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ আন্ধারীঝাড় ইউপি চেয়ারম্যানকে ১০মার্চ ২০১৯খ্রিঃ রায়ের আলোকে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেন।

অপরদিকে নির্বাচন কমিশন সচিবালয় আন্ধারীঝাড় ইউনিয়নের চেয়ারম্যানের শুন্য পদে আগামী ২৯আক্টোবর-২০২০খ্রিঃ উপনির্বাচনের তারিখ ঘোষণা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান, হাইকোর্টের রায় অনুযায়ী আন্ধারীঝাড় ইউপি চেয়ারম্যান রাজু আহমেদকে ১০মার্চ ২০১৯খ্রিঃ রায়ের আলোকে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেয়া হয়েছে এবং উপজেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে বিষয়টি জেলা নির্বাচন অফিসে জানানো হয়েছে।

এ ব্যাপারে রাজু আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, হাইকোর্টের রায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার পত্র অনুযায়ী তিনি স্ব-পদে দায়িত্ব পালন করছেন। রায়ের কপি নির্বাচন কমিশন কার্যালয়ে না পাঠানোর কারনে তারা তফশিল ঘোষণা করেছেন বলে তিনি দাবি করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান, চেয়ারম্যান রাজু আহমেদ কর্তৃক আবেদন ও রায়ের কপি পেয়েছি। যা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা নির্বাচন অফিসে পাঠানো হয়েছে।

এ ঘটনায় ভোট হবে কিনা এ নিয়ে ভোটারদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে পড়েছে। অপর দিকে কর্মী সমর্থকদের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করছে।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD