শনিবার, ৩১ জুলাই ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
পর্যটন কেন্দ্র কুয়াকাটায় আইনশৃঙ্খলা বাহিনীর সভা।

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় আইনশৃঙ্খলা বাহিনীর সভা।

এস আল-আমিন খানঁ পটুয়াখালী জেলা প্রতিনিধি ঃ

পর্যটন নগরী পটুয়াখালীর কুয়াকাটায় জেলা পুলিশের আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে ।বুধবার (২৩ সেপ্টেম্বর ২০২০ইং) বিকেল সাড়ে তিন ঘটিকায় কুয়াকাটাস্থ সকল হোটেল, মোটেল, রিসোর্ট ও কটেজের মালিক/প্রতিনিধিদের নিয়ে কুয়াকাটা পর্যটন এন্ড ইয়ুথ ইন এর সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিক সহ প্রায় দুই শতাধিক মালিক/প্রতিনিধি অংশগ্রহনে এ আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত সকলের নিকট থেকে আইনশৃঙ্খলা বিষয়ক মতামত ও অবজার্ভেশন জানতে চাওয়া হয়। তাদের প্রত্যেকটি মতামতের উপর পটুয়াখালী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান পিপিএম সুনির্দিষ্ট দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন এবং পুলিশের ভূমিকা সম্পর্কে আলোকপাত করেন। ইতোপূর্বে ২৯ এপ্রিল ২০১৯ তারিখ অনুষ্ঠিত সভায় যে সকল নির্দেশাবলি প্রদান করা হয়েছিল তা সম্পর্কে বিস্তারিত আলোকপাত করা হয়। তথায় ১৮ টি কলাম বিশিষ্ট যে চেকলিস্ট ফর্ম প্রদান করা হয়েছিল তা সর্ব সম্মতিক্রমে মিনিটস আকারে গৃহীত হয়েছিল যা বাস্তবায়ন করা হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি শতভাগ নিয়ন্ত্রণে থাকবে। তন্মধ্যে উল্লেখযোগ্য ছিল- সিসি টিভি স্থাপন, প্রদত্ত ফোন নাম্বার সচল আছে কিনা তা নিশ্চিত করা, হোটেলের নিজস্ব গার্ড কর্তৃক বোর্ডারদের সাথে থাকা সকল জিনিসপত্র সঠিকভাবে তল্লাশি করা, হোটেলে অবস্থানকারী কোন ব্যক্তির চলাফেরা সন্দেহজনক মনে হলে তাৎক্ষণিকভাবে থানায় অবহিত করন, বাউন্ডারি ওয়াল ও গেইট অধিকতর মজবুত করন, প্রযোজ্য ক্ষেত্রে ভেহিকেল সার্স মিরর দিয়ে গাড়ি তল্লাশিকরন ইত্যাদি।

বিষয়গুলো সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে কি না তা সার্বক্ষণিক মনিটরিং সহ ব্যত্যয় ঘটলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পটুয়াখালী জেলা পুলিশ সুপার জানান

উল্লেখ্য: বাংলাদেশের অন্যতম একটি পর্যটন কেন্দ্র হচ্ছে কুয়াকাটা এবং পর্যটন শিল্প দেশের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম হাতিয়ার। তাই বিশ্বের দরবারে বাংলাদেশকে ব্রান্ডিং করার ক্ষেত্রে পর্যটন এলাকা সমূহ অপরিসীম অবদান রাখতে পারে। বিশেষ স্মর্তব্য যে, যেকোন উন্নয়নের প্রধান ও পূর্ব শর্ত হচ্ছে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন। এরই ধারাবাহিকতায় কুয়াকাটায় এ আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD