বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি:
বিশেষ সতর্কীকরন - "নতুন বাজার পত্রিকায়" প্রকাশিত সকল সংবাদের দায়ভার সম্পুর্ন প্রতিনিধি ও লেখকের। আমরা আমাদের প্রতিনিধি ও লেখকের চিন্তা মতামতের প্রতি সম্পুর্ন শ্রদ্ধাশীল। অনেক সময় প্রকাশিত সংবাদের সাথে মাধ্যমটির সম্পাদকীয় নীতির মিল নাও থাকতে পারে। তাই যেকোনো প্রকাশিত সংবাদের জন্য অত্র পত্রিকা দায়ী নহে। নতুন বাজার পত্রিকা- বাংলাদেশের সমস্ত জেলা, উপজেলা, ক্যাম্পাস ও প্রবাসে প্রতিনিধি নিয়োগ চলছে! বিস্তারিত: ০১৭১২৯০৪৫২৬/০১৯১১১৬১৩৯৩
সংবাদ শিরোনাম :
শাজাহানপুরে মাদক ব‍্যবসায়ী নল্লে গ্রেফতার কেশবপুরে একজন সাংবাদিকসহ করোনা পজিটিভ ১০ জন ব্যক্তি মহেশপুরে শহীদ জিয়াউর রহমান ডিগ্রী কলেজের অধ্যাপক ডিটুলের মৃত্যুতে দোয়া মাহফিল ও স্মৃতি চারণে স্বরণ সভা অনুষ্ঠিত। পাইকগাছায় জেলা বিএনপির উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ পাইকগাছায় ভ্রাম্যমান আদালতে মাদকাসক্ত এক যুবককে ৬ মাসের জেল পাইকগাছায় আইনজীবিদের সাথে ওসির মতবিনিময় রাজশাহীসহ তিন অঞ্চলের শিক্ষা কর্মকর্তা, প্রধান শিক্ষকদের নিয়ে এসাইনমেন্ট বিষয়ে সভা অনুষ্ঠিত। সিরাজদিখানে অবৈধ পার্কিংয়ের দায়ে ৩৬টি অটোরিকশা আটক হবিগঞ্জের অলিপুর প্রাণ কোম্পানির শ্রমিকের মৃত্যু বরগুনার তালতলীতে সাংবাদিককে পিটিয়ে আহত
ত্রিশালের বালিপাড়ার উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে গন্যমান্যদের সাথে চেয়াম্যানের ওয়ার্ড সভা

ত্রিশালের বালিপাড়ার উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিতে গন্যমান্যদের সাথে চেয়াম্যানের ওয়ার্ড সভা

আরিফ রববানী,(ময়মনসিংহ)=
একজন উন্নয়নবান্ধব জনপ্রতিনিধি ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি গোলাম মোহাম্মদ বাদল। নিজেকে ঘিরে নয়, স্বপ্ন দেখেন ইউনিয়কে নিয়ে।স্বপ্ন বাস্তবায়নের পথে ছুটে চলেছেন অভিরত। নেতা-জনপ্রতিনিধি সবাই হতে পারেনা। সবার মনে মানবসেবা ও উন্নয়নের মনমানসিকতা থাকেনা। উন্নয়ন ও সেবা করার ইচ্ছা সবার জাগেনা। উন্নয়ন ও মানুষের সেবা করতে একটা একটা মন-মানসিকতা লাগে। তা দেখিয়ে দিয়েছেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউপি চেয়ারম্যান বাদল। যে কারণে বালিপাড়া ইউনিয়নের মানুষ তাকে পর-পর চার বার চেয়ারম্যান নির্বাচিত করেছে। পযায়ক্রমে ইউনিয়নের সকল ওয়ার্ডে উন্নয়ন কর্মকান্ড কে এগিয়ে নিয়ে তিনি ওয়ার্ড সভার মাধ্যমে সকলের মতামতের ভিত্তিতে উন্নয়নকে এগিয়ে নিচ্ছেন।

তাঁর নির্বাচনী ইশতেহারে ইউনিয়নের রাস্তাঘাট নির্মাণসহ জলাবদ্ধতামুক্ত আধুনিক পরিচ্ছন্ন ইউনিয়ন গড়তে এবং সর্বাধিক নাগরিক সুবিধা ও সেবার লক্ষ্যে যে, যেসব অঙ্গীকার ছিল। পর্যায়ক্রমে ১থেকে ৯টি ওয়ার্ডেই ওয়ার্ড সভার মাধ্যমে জনগণের মতামত নিয়ে সবই বাস্তবায়ন করে যাচ্ছেন চেয়ারম্যান বাদল।
ইশতেহারে পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, ইউনিয়নকে দুর্নীতিমুক্তকরা, যাতায়াত ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, হোল্ডিং ট্যাস্ক না বাড়িয়ে সেবার মান বৃদ্ধি, মাদকমুক্ত ইউনিয়ন গড়ে তোলা, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, বিনামূল্যে তথ্য-প্রযুক্তি ব্যবহারের সুযোগ সৃষ্টি ইত্যাদি স্থান পায়। ইউনিয়নের জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা উন্নতকরণ হয়েছে আগের চেয়ে। উন্নয়ন কর্মকান্ড চলমান রয়েছে। যা বাস্তবায়ন করতে তিনি শ্রম দিয়ে যাচ্ছেন। ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের উন্নয়ন কর্মকান্ডকে তরান্বিত করতে বিভিন্ন ওয়ার্ডের গণ্যমান্যদের সাথে মতবিনিময় করে প্রকল্প বাস্তবায়ন করছেন। এসব উন্নয়ন কর্মকান্ডকে তরান্বিত ও স্বচ্ছতার সাথে বাস্তবায়নে চেয়ারম্যান বাদলকে সর্বদায় সহযোগিতা করছেন ইউনিয়ন পরিষদের সচিব ও স্থানীয় সরকারের অধিনস্থ মেধাবী সরকারী কর্মকর্তা কামাল হোসেন।

সেই ধারাবাহিকতায় তিনি ইউনিয়ন উন্নয়নে ২০১৯/২০২০ ইং অর্থবছরের বরাদ্ধকৃত প্রকল্পগুলো বাস্তবায়নে গত আগষ্ট মাস থেকে প্রতি ওয়ার্ডে মতবিনিময় সভার মাধ্যমে জনগণের মতামত নেওয়া শুরু করেন সেপ্টেম্বর মাসের ১৫তারিখে শেষ করেন। এসব মতবিনিময় সভায় সভায় সভাপতিত্ব করেন ইউনিয়নের সংরক্ষিত আসনের মহিলা মেম্বারগণ।

ইউপি সচিব কামাল হোসেনের ব্যবস্থাপনায় ও সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বারদের সহযোগিতায় আয়োজিত ওয়ার্ড সভাগুলোতে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত হয়ে অএ এলাকার উন্নয়নে বিভিন্ন সমস্যার সমাধান করতে বিভিন্ন স্থানে পৃথক- পৃথক প্রকল্প উপস্থাপন করেন।

চেয়ারম্যান বাদল তার বক্তব্যে বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার আমার গ্ৰাম হবে আমার শহর বাস্তবায়ন করতে বালিপাড়া ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলমান রয়েছে ।ইতি মধ্যে অনেক প্রকল্পসমূহ বাস্তবায়ন করা হয়েছে। চলমান উন্নয়ন কর্মকান্ডের সকল প্রকার প্রকল্প বাস্তবায়ন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

Please Share This Post in Your Social Media






© natunbazar24.net কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY AMS IT BD